ঝালকাঠিতে নৌকার বিপক্ষে লড়বেন কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির

মো. নাঈম হাসান ঈমন

২৭ নভেম্বর ২০২৩, ০৬:২৭ পিএম


ঝালকাঠিতে নৌকার বিপক্ষে লড়বেন কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির

ছবি- সংগৃহীত।

 

ওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ (রাজাপুর- কাঁঠালিয়া) আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর পরিচালক এম মনিরুজ্জামান মনির।

 

সোমবার (২৭ নভেম্বর) দুপুরের দিকে মনোনয়ন বঞ্চিত এম মনিরুজ্জামান মনির মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। এম মনিরুজ্জামান মনির এই আসনে ২০০৮ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগ'র মনোনয়ন প্রত্যাশি ছিলেন। তিনি জেলার রাজাপুর উপজেলার ইন্দ্রপাসা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন'র সন্তান।

 

তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ঝালকাঠির ২টি সংসদীয় আসন থেকে ১৩ জন মনোনয়ন ফরম কিনেছিলেন। তাদের মধ্যে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন এবং আমির হোসেন আমুকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

 

ঝালকাঠি-১ ( রাজাপুর- কাঁঠালিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে জয়ী হয়ে আসা বজলুল হক হারুন। ঝালকাঠি-২ ( নলছিটি- ঝালকাঠি সদর) আসনে  মনোনয়ন পেয়েছেন নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে জয়ী হয়ে আসা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র, সাবেক শিল্প ও খাদ্য মন্ত্রী, শিল্প মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

 

এম মনিরুজ্জামান মনির বলেন, আমি ঝালকাঠি-১ (রাজাপুর- কাঁঠালিয়া) আসনে আমি দলীয় মনোনয়ন পায়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই। আসন্ন নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। করোনা কালীন সময় সহ ঈদুল ফিতর, ঈদুল আজহার, পূজার সময় এলাকার মানুষের সাহায্য করেছি। চিকিৎসা বঞ্চিত মানুষের চিকিৎসার ব্যবস্থা করেছি। ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছি। রাজাপুর-কাঁঠালিয়া মানুষ আমার সঙ্গে আছেন। আমাদের জয় হবে ইনশাআল্লাহ।

 

এ বিষয়ে ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বলেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকার জয় হবে। দল যাকে দলীয় মনোনয়ন দিয়েছে তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীরা কাজ করবে। স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ের আমি কিছু জানি না।

 

একাধিক আওয়ামী লীগের নেতা জানিয়েছেন, এবার জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনে প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্রে এম মনিরুজ্জামান মনির নৌকার বিপক্ষে নির্বাচন করবেন। এক্ষেত্রে দলও খুব একটা কঠোর হবে না। কারণ, বিএনপি ভোটে আসবে না, এটি ধরে নিয়েই ক্ষমতাসীনেরা প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন দেখাতে চাইছেন। যাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ জিততে না পারেন।আওয়ামী লীগের লক্ষ্য নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তোলা, ভোট উৎসবমুখর করা ও কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ানো। নির্বাচন অংশগ্রহণমূলক করে তুলতে একাধিক বিকল্পের একটি হলো মাঠে স্বতন্ত্র প্রার্থী রাখা।

 

১২৫ নং ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে ভোটারের সংখ্যা ২,১১,৯৮৩ জন। এর মধ্যে নারী ভোটার ১,০৪,১৩৯ জন ও পুরুষ ভোটার ১,০৭,৮৪১জন। ৩য় লিঙ্গের ভোটার ৩ জন।

 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

Ads