ঝালকাঠিতে মরণব্যাধি ক্যান্সার রোগ থেকে বাঁচতে চায় দিনমজুর রাকিব

মো. নাঈম হাসান ঈমন

২৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:১২ পিএম


ঝালকাঠিতে মরণব্যাধি ক্যান্সার রোগ থেকে বাঁচতে চায় দিনমজুর রাকিব

 

ঝালকাঠির কাঁঠালিয়ায় মরণব্যাধি ক্যান্সার রোগ থেকে বাঁচতে সাহায্যে চায় দিনমজুর মো. রাকিব। সমাজের বিত্তবান দানশীল ব্যক্তিদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি। কাঁঠালিয়া উপজেলার সদর ইউনিয়নের চিংড়াখালী গ্রামের মো. শাহজাহান মিয়ার ৩ মেয়ে ২ ছেল। দ্বিতীয় ছেলে হলো মো. রাকিব (২৫)। ষাটোর্ধ বৃদ্ধা বাবা শাহজাহান মিয়াও দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট রোগে অসুস্থ হয়ে বিছানায় কাতরাচ্ছে। বড় ভাই হাসিব কিছুটা মানুষিক রোগী। সংসার চালানোর জন্য উপার্জনের একমাত্র রাকিব ছিলো ভরসা।

 

দীর্ঘদিন অসুস্থ থাকার পর মাস চারেক আগে রাকিবের ব্লাড ক্যান্সার ধরা পড়ে। জরুরী ভিত্তিতে তাকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। অন্যথায়, নিভে যেতে পারে তার জীবনের প্রদীপ। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারে নায় তার পরিবার। দিন দিন তার শারীরিক সমস্যা আরো জটিল থেকে জটিলতর হচ্ছে। কিন্তু অর্থের অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছে। এই ব্যয়বহুল চিকিৎসা করাতে গিয়ে তার হতদরিদ্র পরিবারটি সব হারিয়ে আজ নি:স্ব হয়ে গেছে। এখন আর চিকিৎসা করানোর মতো সমার্থ নেই পরিবারটির।

 

বর্তমানে রাকিব ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এমতাবস্থায় মরণব্যাধি ক্যান্সার রোগের চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন জানান তিনি। চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে মো. রাকিবের 01323843623 এই নম্বরে যোগাযোগ করুণ।

 

এবিষয় কাঁঠালিয়া উপজেলা সমাজসেবা অফিসার এসএম দেলোয়ার হোসেন বলেন, আমাদের কাছে তিন আগে আবেদন দিয়েছে আমরা গ্রহণ করেছে।

 

এবিষয় কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নেছার উদ্দিন বলেন, ব্লাড ক্যান্সারের একটি আবেদন করেছে। সমাজসেবা অফিসারকে বলে দিয়েছি। খুব তাড়াতাড়ি ঢাকা থেকে টাকা পেয়ে যাবে।

Ads