এমন দক্ষ মানুষ পাওয়া আমাদের ইন্ডাস্ট্রিতে সত্যিই খুব ভাগ্যের- শিমু

বিনোদন ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৬ পিএম


এমন দক্ষ মানুষ পাওয়া আমাদের ইন্ডাস্ট্রিতে সত্যিই খুব ভাগ্যের- শিমু

ছবি- সংগৃহীত।


রিচালক হিসেবে শরাফ আহমেদ জীবনের প্রথম ছবি হতে যাচ্ছে ‘চক্কর ৩০২’। প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তার সঙ্গে জুটি বেঁধেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী নিকিতা নন্দিনী শিমু। তবে প্রথমবার অভিনয় করেছেন মোশাররফ করিমের সঙ্গে। কেমন ছিল চক্কর ৩০২-এ অভিনয়যাত্রা?

 

শিমু বলেন, সিনেমায় মোশাররফ ভাইয়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছি আমি। বেশ ভালো চরিত্র। আমার নিজের অভিনয় করে খুব ভালো লেগেছে।

 

মোশাররফ করিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে বলেন,  ‘আমার খুব পছন্দের শিল্পী উনি। আমার কাছে যখন এই সিনেমায় অভিনয়ের প্রস্তাবটা আসে তখনই জেনে যাই ওনার সঙ্গে অভিনয় করতে হবে। এটা শুনেই আমি রাজি হয়ে গিয়েছিলাম।’

 

শিমু জানান, এর আগে তার সঙ্গে বড় কোনো কাজ করা হয়নি। তিনি বলেন,‘ ছোটবেলায় একবার ভাইয়ার সঙ্গে অভিনয় করেছিলাম। তা-ও ২০০৪ বা ২০০৫-এর দিকে হবে। একটা নাটক হতে পারে।
 

তবে এবার কাজ করতে গিয়ে দেখেছি, মোশাররফ ভাইয়া অনেক মজার মানুষ। কাজের ক্ষেত্রে অনেক সহযোগিতা করেছেন। খুবই আরাম করে আমরা কাজটা করেছি। তিনি স্ক্রিনে যেমন স্বচ্ছ একজন মানুষ, পর্দার পেছনেও অনেক অমায়িক। তার সঙ্গে কাজ না করলে বোঝা যাবে না। আমি তাঁর সঙ্গে কাজ করে তাঁর ভক্ত হয়ে গেছি৷ এমন দক্ষ মানুষ পাওয়া আমাদের ইন্ডাস্ট্রিতে সত্যিই খুব ভাগ্যের।’

 

তবে শুরুতে মোশারররফ করিমের সঙ্গে অভিনয় করতে বেশ ভয় পেয়েছিলেন শিমু। সে প্রসঙ্গে বলেন, ‘আমি প্রথমে একটু ভয় পেয়েছিলাম। মোশাররফ ভাইয়া এতো বড় একজন শিল্পী তাঁর সঙ্গে কাজ করব। কিন্তু কাজের সময় উনি নিজেই নির্দেশনা দিচ্ছিলেন এটা এভাবে করো, এটা ঠিক আছে এমন।

 

উল্লেখ্য, বিজ্ঞাপন ও নাট্য নির্মাতা হিসেবে বহু আগে সুনাম অর্জন করেছেন শরাফ আহমেদ জীবন। যার ক্যারিয়ার শুরু হয়েছিল মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী হিসেবে। পরে কাজল আরেফিন অমির বেশ কিছু নাটক দিয়ে অভিনেতা হিসেবেও তুমুল পরিচিতি পেয়েছেন তিনি। এখন অভিনেতা হিসেবে তিনি কারো কাছে বোরহান ভাই, কেউবা তাকে লাবু কমিশনার বলে ডাকেন!

 

সম্প্রতি আলোচনা তৈরি করেছেন ক্রাইম রিপোর্টার হালিম চরিত্রে! তবে অভিনেতা পরিচয়ের বাইরে শরাফ আহমেদ জীবন মূলত মনে-প্রাণে একজন নির্মাতা। এবার তার নির্মাণে আসছে প্রথম সিনেমা। পরিচালক জানিয়েছেন, এ বছরই পর্দায় আনতে চান সিনেমাটি।

 

 

Ads