৫ বছরের জন্য রিয়াল মাদ্রিদে এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫৩ পিএম


৫ বছরের জন্য রিয়াল মাদ্রিদে এমবাপ্পে!

কিলিয়ান এমবাপ্পে।

 
বশেষে চুক্তির বিষয়টি প্রকাশ্যে এলো। ৫ বছরের জন্য রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাসহ একাধিক গণমাধ্যম বিষয়টি জানিয়েছে। খবরে বলা হয়েছে, আগামী জুনে পিএসজি ছাড়ার বিষয়টি প্রকাশ করার আগেই লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে এই চুক্তি করেছেন ২০১৮ সালের বিশ্বকাপজয়ী তারকা।
 

স্প্যানিশ ক্যাপিটালের বরাত দিয়ে মার্কা জানিয়েছে, দুই সপ্তাহ আগেই এই চুক্তি সম্পন্ন হয়েছে। তাতে চতুর্থবারের প্রচেষ্টায় সফল হয়েছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জানা গেছে, গেল এক বছর ধরেই পেরেজের সঙ্গে গভীর সম্পর্ক রেখেছিলেন এমবাপ্পে। গোপনে চুক্তির পরে পিএসজি ছাড়ার বিষয়টি গেল সপ্তাহে সামনে আনেন ফ্রান্সের এই ফুটবলার।
 

মেইল স্পোর্ট গেল সপ্তাহে বলেছিল, ভিনিসিউস জুনিয়র ও জুড বেলিংহামের চেয়েও প্রতি মৌসুমে ১০ দশমিক ৩ মিলিয়ন ইউরো বেশি প্রদান করবে এমবাপ্পেকে। সাইনিং ফি বাবদ দেওয়া হবে ৮৫ দশমিক ৫ মিলিয়ন ইউরো। এছাড়াও তার ছবিসত্ত্বের জন্য আরও অর্থ প্রদান করবে ক্লাবটি।



মার্কার খবরে বলা হয়েছে, চুক্তি হয়ে যাওয়ার পরে পিএসজিকে এমবাপ্পে বলেছেন বিরক্ত না করার জন্য। লস ব্ল্যাঙ্কোস শিবির থেকে চলতি বছরের শুরুতে ফরাসি তারকার বিষয়ে যোগাযোগ করা হলে এমবাপ্পে ইতিবাচক ইঙ্গিত দেন। এরপরে পিএসজিকে এমবাপ্পে বলেছিলেন, তিনি কোনোভাবেই পার্ক দেস প্রিন্সেসে থাকতে চান না। তাকে যেন কোনো প্রস্তাব না দেওয়া হয়।

 

এ দিকে চুক্তির বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি। ২০২২ সালে পিএসজির সঙ্গে বিশাল অংকে চুক্তি করার আগে এমবাপ্পের বাজারমূল্য ছিল প্রায় ১৬০ মিলিয়ন ইউরো। ২০২১ সালে তাকে কেনার জন্য প্রায় ২০০ মিলিয়ন ইউরো অফার করেছিল স্প্যানিশ ক্লাবটি। যেখানে এমবাপ্পেকে ধরে রাখার ব্যাপারে নাছোড়বান্দা ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। যে কারণে জোর সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত আর দলবদল ঘটেনি। তবে এবার সেটি রুখতে পারেননি খেলাইফি।
 

 

Ads