টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পোর্টস ডেস্ক

০৭ অক্টোবর ২০২৩, ০৬:১২ পিএম


টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

ছবি- সংগৃহীত।


ফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৭ অক্টোবর) বিকেলে এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা জানান।

 

ভারতের ধর্মশালায় বিশ্বকাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচটিতে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান সাকিব আল হাসান। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭.২ ওভারে ১৫৬ রান তুলতেই সবকটি উইকেট হারায় আফগান বাহিনী। জবাবে ৩৪.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।



বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস উপহার দেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হাসান শান্ত। মিরাজ ৫৭ রান করে ম্যাচসেরার পুরস্কার পান। এই রান করতে মিরাজ খেলেছেন ৭২ বল। ৫৭ রানের ইনিংসে ৫টি চারের মার রয়েছে বাংলাদেশি এই অলরাউন্ডারের। 

 

৮৩ বলে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ রান করে অপারজিত থাকেন শান্ত।

 

 আরও পড়ুন: দুর্দান্ত জয়ে বিশ্বকাপে স্বপ্নযাত্রা শুরু বাংলাদেশের

 

সংক্ষিপ্ত স্কোর
আফগানিস্তান : ৩৭.২ ওভারে ১৫৬/১০ (গুরবাজ ৪৭, ইব্রাহিম ২২, রহমত ১৮, শাহিদি ১৮, নাজিবুল্লাহ ৫, নবি ৬, ওমরজাই ২২, রশিদ ৯, মুজিব ১, নাভিন ০, ফারুকি ০*; তাসকিন ৬-০-৩২-১, শরিফুল ৬.২-১-৩৪-২, মুস্তাফিজ ৭-১-২৮-১, সাকিব ৮-০-৩০-৩, মিরাজ ৯-৩-২৫-৩, মাহমুদউল্লাহ ১-০-৭-০)।

 

বাংলাদেশ: ৩৪.৪ ওভারে ১৫৮/৪ (তানজিদ তামিম ৫, লিটন ১৩, মিরাজ ৫৭, শান্ত ৫৯*, সাকিব ১৪, মুশফিক ২*; ফারুকি ৫-০-১৯-১, মুজিব ৭-০-৩০-০, নাভিন ৫.৪-০-৩১-১, রশিদ ৯-০-৪৮-০, নবি ৬-১-১৮-০ ও ওমরজাই ২-০-৯-১)।
 

ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: মেহেদী হাসান মিরাজ।

Ads