রিয়ালে যোগ দিচ্ছেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৫১ পিএম


রিয়ালে যোগ দিচ্ছেন এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে।

 

লতি গ্রীষ্মে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি)-এর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে কোন ক্লাবে যোগ দেবেন কিলিয়ান এমবাপ্পে, সেই আলোচনা চলছে কয়েক মাস ধরেই। তবে আনুষ্ঠানিক ঘোষণা না আসার কারণে কোনো কিছুই নিশ্চিত করে বলা যায়নি। বলা হয়েছিল, মেয়াদ শেষ হলে পিএসজির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবেন না এমবাপ্পে। নতুন ক্লাব হিসেবে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা। অবশেষে রিয়ালেই যোগ দেওয়ান সিদ্ধান্ত নিয়েছেন এমবাপ্পে। ফুটবল-বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন নিজস্ব সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে।

 

তবে এব বিষেয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেননি ফরাসি তারকা কিংবা রিয়াল। এমনকি পিএসজি কিংবা রিয়ালকেও নিজের সিদ্ধান্তের বিষয়ে কিছু জানাননি এমবাপ্পে। তবে সূত্র জানিয়েছে, রিয়ালে যোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন ২৫ বছর বয়সি ফরাসি তারকা। এর আগে গত মাসে ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, রিয়াল মাদ্রিদ থেকে প্রস্তাব পেয়েছেন এমবাপ্পে। সেই প্রস্তাবের ভিত্তিতে রিয়ালে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সে প্রতিবেদন অনুসারে, আগামী সপ্তাহেই রিয়ালে যোগ দেওয়ার ঘোষণা আনুষ্ঠানিকভাবে দেওয়ার কথা এমবাপ্পের।

 

রিয়ালের সঙ্গে যোগ দিলে চলতি বছরে নিজের ঘরের মাঠে আসন্ন অলিম্পিকের আসরে এমবাপ্পে খেলতে পারবেন কি না তার জন্য আলোচনায় বসতে হবে তাকে। এর আগে ২০২২ সালেও রিয়াল থেকে প্রস্তাব পেয়েছিলেন এমবাপ্পে। সেখান থেকে মত পাল্টে, বলতে গেলে ই-টার্ন নিয়ে পিএসজির সঙ্গে করেন তিনি। এবার আবার সেই রিয়ালের দিকেই ঝুঁকছেন এমবাপ্পে।

 

পিএসজিতে ৬ মৌসুম ধরে খেলছেন এমবাপ্পে। তিনি যেন পিএসজি না ছাড়েন, সেজন্য তার বেতন বাড়ানোর প্রস্তাবও দিয়েছিল ক্লাবটি। ইএসপিএন জানিয়েছে, এমবাপ্পেকে ৭২ মিলিয়ন ইউরো বেতন দেওয়ার কথা বলেছে ফ্রান্সের ক্লাবটি। তাতেও এমবাপ্পেকে রাজি করাতে পারেনি তারা।

 

 

Ads