বার্সেলোনা ছাড়ার ঘোষণা জাভির

স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি ২০২৪, ১২:৩২ পিএম


বার্সেলোনা ছাড়ার ঘোষণা জাভির

বার্সা কোচ জাভি এর্নান্দেস।

 

ময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। মাঠের পারফরম্যান্স কথা বলছে না কাতালানদের হয়ে। ব্যর্থতার বৃত্তে আটকে থাকায় চাকরি ছাড়ার ঘোষণা দিয়েছেন বার্সা কোচ জাভি এর্নান্দেস। চলতি মৌসুম শেষেই দায়িত্ব ছাড়বেন তিনি।
 

গত রাতে ভিয়া রিয়ালের বিপক্ষে ম্যাচের পর এই সিদ্ধান্ত জানিয়েছেন জাভি।

 

আগামী ৩০ জুনের পর থেকে বার্সেলোনার ডাগ আউটে আর দেখা যাবে না জাভিকে। চাকরি ছাড়ার ঘোষণায় জাভি বলেছেন, 'আমি এই ক্লাবেরই একজন মানুষ ছিলাম। নিজের চেয়েও ক্লাবকে বড় করে দেখেছি।
আমি সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করেছি। আমি মনে করি, ক্লাবের পরিবর্তন দরকার। খেলোয়াড়দের ভালোর জন্য এবং এখন তারা মুক্ত হয়ে খেলতে পারবে। আমাদের অনেক চিন্তা নিয়ে খেলতে হয়েছে।
'

বার্সেলোনাকে এবার যদি চ্যাম্পিয়নস লিগ জেতান এর পরেও সিদ্ধান্ত বদলাবেন না জাভি, 'যদি চ্যাম্পিয়নস লিগও জিতে যাই, তবু আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করব না। আগামীকাল খেলোয়াড়দের বলব। আমি দায় সবচেয়ে বেশি। অবশেষে তারা মুক্ত অনুভব করতে পারবে।'

 

গত মৌসুমে লা লিগা জেতার পর এবার স্বপ্নের পরিধি আরো বেড়ে গিয়েছিল বার্সেলোনার। কিন্তু হায়! যেখানে এবার এগিয়ে যাওয়ার কথা, সেখানেই পিছিয়ে পড়েছে অনেকটা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে পড়েছে ১০ পয়েন্টে। লিগে পিছিয়ে পড়ার পর স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে বড় ব্যবধানে। আর বিলবাওয়ের কাছে হেরে বিদায় নিয়েছে কোপা দেল রে থেকে। সর্বশেষ গতরাতে ভিয়া রিয়ালের কাছে ৫-৩ গোলে হেরে টালমাটাল অবস্থা কাতালান ক্লাবটির।

 

২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পরের মৌসুমেই জিতিয়েছেন লিগ শিরোপা ও স্প্যানিশ সুপার কাপ। কিন্তু এ মৌসুমে ছন্দ হারিয়েছে দলটি। তাতে চাকরিও ছাড়ার সিদ্ধান্ত নিতে হয়েছে জাভিকে।

 

 

Ads