আইয়ুব বাচ্চুর মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রকাশ

প্রতিদিনেরচিত্র ডেস্ক

২২ অক্টোবর ২০১৮, ১০:৪০ এএম


আইয়ুব বাচ্চুর মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রকাশ

কিংবদন্তি ব্যান্ড সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। রোববার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

শোক প্রস্তাবে পাঁচজন সাবেক সংসদ সদস্যের নাম ছাড়াও বিশষ্ট ব্যক্তিদের নাম রয়েছে।

যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন, সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমান ও সাদির উদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য শাহ মো. আঃ রাজ্জাক, আবদুল গণি এবং শাহ মোস্তানজিদুল হক খিজির।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠজন, আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি, করপোরাল (অব.) বীর মুক্তিযোদ্ধা এম এ সামাদ, সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোশাররফ হোসেন খান (অব.), বিশিষ্ট শিক্ষাবিদ, ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. সফর আলী আকন্দ, ঢাকা উত্তর সিটির প্যানেল মেয়র ওসমান গণি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ’র মাতা কাজী জেবুন্নেসা বেগম এবং ভারতের প্রবীণ সাংবাদিক, সাহিত্যিক ও মানবাধিকার কর্মী কুলদীপ নায়ারের মৃত্যুতে সংসদে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

এছাড়া সম্প্রতি ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্প ও সুনামিতে, তানজানিয়ায় ফেরি ডুবিতে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ঘূর্ণিঝড় মাইকেল, ভারতের ওড়িশা ও অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় তিতলির এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণেও সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার শান্তি এবং মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন।

Ads