o বেলকুচিতে ভূয়া ডাক্তার করছেন অপারেশনের মত কঠিন চিকিৎসা o তরুন গীতিকার প্রিন্স মিলনের নতুন গান তুমি দুঃখ দিলে o সিরাজগঞ্জের সলঙ্গায় মাটি চাপায় শিশুর মৃত্যু o রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে o ভারতের তুমুল জনপ্রিয় মালালা হঠাৎ ভিলেন কেন?

আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  আজ তিন তারকার শুভ জন্মদিন

আজ তিন তারকার শুভ জন্মদিন

পাবলিশড : ২০১৯-০৯-০৪ ১৬:০৯:৩১ পিএম

।। বিনোদন ডেস্ক ।।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) চলচ্চিত্র-নাটক ও সংগীতে গুণী তিন তারকা- বুলবুল আহমেদ, লাকী ইনাম ও সাবিনা ইয়াসমিন এর শুভ জন্মদিন।

এদিকে ২০১০ সালে বুলবুল আহমেদ মারা গিয়েছেন। অন্যদিকে ঘরোয়াভাবে জন্মদিন পালন করছেন লাকী ইনাম এবং সাবিনা ইয়াসমিনের জন্মদিন জমকালো আয়োজনে পালন করছে চ্যানেল আই।

ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা বুলবুল আহমেদ। উপাধি পেয়েছেন ‘মহানায়ক’। চলচ্চিত্র প্রেমীদের অন্তরে বেঁচে আছেন তিনি। ১৯৪১ সালের ৪ সেপ্টেম্বর পুরাণ ঢাকায় জন্মগ্রহণ করেন বুলবুল আহমেদ। ১৯৭৩ সালে আবদুল্লাহ ইউসুফ ইমামের (ইউসুফ জহির) ‘ইয়ে করে বিয়ে’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রাজলক্ষ্মী শ্রীকান্ত, দেবদাস, ধীরে বহে মেঘনা, জীবন নিয়ে জুয়া, রূপালী সৈকতে, বধূ বিদায় ইত্যাদি।

বাংলাদেশের নাট্যাঙ্গনে কাজ করে যাচ্ছেন প্রায় ৪০ বছর। লাকী ইনাম একাধারে অভিনয়শিল্পী, নৃত্যশিল্পী, সংগীতশিল্পী, নাট্যকার, নাট্য নির্দেশক এবং নাট্য সংগঠক হিসেবে দারুণ দক্ষ।

বাংলাদেশের সংগীতের পাখি বলা হয় সাবিনা ইয়াসমিনকে। কণ্ঠের জাদুতে এদেশের কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তিনি ১৯৬৫ সালে টেলিভিশনে শিশুশিল্পী হয়ে গানের অনুষ্ঠানে অংশ নেন। এরপর ৪৯ বছরের বর্ণিল ক্যারিয়ারে উপহার দিয়েছেন অসংখ্য কালজয়ী গান।