o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিজ্ঞান ও প্রযুক্তি  >  ৪৮ প্রতিষ্ঠানের ইন্টারনেট লাইসেন্স বাতিল করেছে বিটিআরসি

৪৮ প্রতিষ্ঠানের ইন্টারনেট লাইসেন্স বাতিল করেছে বিটিআরসি

পাবলিশড : ২০১৯-০৭-২৭ ১৭:২৩:১০ পিএম আপডেট : ২০১৯-০৭-২৭ ১৭:২৪:৫৩ পিএম

।। ডেস্ক রিপোর্ট ।।

দেশের সকল ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের মধ্যে ৪৮টি প্রতিষ্ঠানের (আইএসপি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এর মধ্যে ন্যাশন ওয়াইড আইএসপির রয়েছে ২৫টি ও সেন্ট্রাল জোনের ২৩টি।

গত সোমবার (২২ জুলাই) বিকেলে বিটিআরসির লিগ্যাল ও লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যে সকল প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়েছে, তারা কোন ধরণের ইন্টারনেট সেবা দিতে পারবে না। আর যদি করে থাকে তবে তাদেরকে অবৈধ বলে ঘোষণা করা হবে।

প্রতিষ্ঠান গুলোর লাইসেন্স বাতিল করণ প্রসঙ্গে বলেন, প্রতিষ্ঠানের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও যারা নবানয় করেনি তাদের লাইসেন্স বাতিল করা হয়েছে।

এদিকে লাইসেন্স বাতিল হওয়া প্রতিষ্ঠানগুলোকে বিটিআরসি এক মাস সময় দিয়েছে প্রতিষ্ঠানের বকেয়া পরিশোধের করার জন্য। আর যদি কোন প্রতিষ্ঠান তা পরিশোধ না করে তবে, তাদের বিরুদ্ধে টেলিযোগাযোগ আইন অনুসারে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫ বছর মেয়াদি এসব লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার ৬ মাস আগে পরবর্তী মেয়াদের জন্য লাইসেন্স নবায়নের আবেদন করার নিয়ম রয়েছে।