এবার নিজের নম্বর গোপন রেখেই করতে পারবেন হোয়াটসঅ্যাপ!

প্রতিদিনেরচিত্র ডেস্ক

০২ জানুয়ারি ২০২৪, ১২:২৩ পিএম


এবার নিজের নম্বর গোপন রেখেই করতে পারবেন হোয়াটসঅ্যাপ!

ছবি- সংগৃহীত।

 

র্তমান সময়ে দাঁড়িয়ে সকলেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। অনেকক্ষেত্রে অপরিচিতদেরও হোয়াটসঅ্যাপ করার প্রয়োজন পড়ে। কিন্তু বহুক্ষেত্রেই ব্যবহারকারীরা চান না যে, তাদের নম্বর ওপ্রান্তে থাকা মানুষ জানুন। এই সমস্যা এবার সমাধানের পথে। ভাবছেন তো কীভাবে?
 

সময়ের সঙ্গে সঙ্গে মেসেজিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়ছে লাফিয়ে। সেই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপও। আর ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে সংস্থা। এবার ফোন নম্বর ব্যক্তিগত রেখে হোয়াটসঅ্যাপ করার সুবিধা পাবেন আপনিও।

 

WA Beta ইনফোর তরফে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সার্চবারে নাম লিখে যে কাউকে খুঁজে বের করা যাবে। অর্থাৎ কাউকে খুঁজে বের করার জন্য তার নম্বরের প্রয়োজন পড়বে না। মোবাইল ও ওয়েব ভার্সন দুক্ষেত্রেই এই পদ্ধতি প্রযোজ্য।

 

প্রসঙ্গত, ব্যবহারকারীদের জন্য মাঝেমধ্যেই নতুন নতুন ফিচার নিয়ে আসে এই অ্যাপ। হোয়াটসঅ্যাপে সম্প্রতি নিয়ে আসা হয়েছে নয়া ফিচার ‘প্রাইভেসি চেকআপ’। এর জন্য প্রথমেই প্রাইভেসি সেটিংসে গিয়ে ‘স্টার্ট চেকআপ’-এ ট্যাপ করতে হবে। তাহলেই পর পর বেশ কিছু স্ক্রিন দেখা যাবে যার সাহায্যে ইউজাররা দেখে নিতে পারবেন কারা তাদের কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন, অনলাইন স্টেটাস বা লাস্ট সিন দেখতে পারবেন ইত্যাদি।

Ads