আরও ৯ মামলায় গ্রেপ্তার মির্জা আব্বাস

প্রতিদিনেরচিত্র ডেস্ক

০১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৩৩ পিএম


আরও ৯ মামলায় গ্রেপ্তার মির্জা আব্বাস

ছবি- সংগৃহীত।

 

রাজধানীর পল্টন ও রমনা মডেল থানার দায়ের করা আরও ৯ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে। আজ বৃহস্পতিবার দুপুরে শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই আদেশ দেন।

 

মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের করা পল্টন থানার পাঁচ মামলায় প্রথমে তাকে গ্রেপ্তার দেখান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত। এরপর রমনা থানার চার মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত।

 

আসামিপক্ষের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আজ বিকেলে এই ৯ মামলায় আমরা জামিন চেয়ে শুনানি করব। আশা করি, আদালত সব মামলায় জামিন মঞ্জুর করবেন।’

 

এদিন দুপুর ১২টার দিকে মির্জা আব্বাসকে ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে ঢাকার সিএমএম আদালত হাজির করে কারা কর্তৃপক্ষ। এরপর ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় তাকে রাখা হয়। কিছুক্ষণ পরে সংশ্লিষ্ট আদালতের এজলাসে তাকে ওঠানো হয়।

 

এর আগে গত ২৪ জানুয়ারি মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির আবেদন করেন তার পক্ষের আইনজীবীরা। গত ৩১ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম শুনানির এদিন ঠিক করেন।

 

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর রাতে নাশকতার এক মামলায় ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

Ads