সফিউদ্দিন সরকার একাডেমির ধর্মীয় শিক্ষকের ইন্তেকাল

কালিমুল্লাহ ইকবাল

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৩ পিএম


সফিউদ্দিন সরকার একাডেমির ধর্মীয় শিক্ষকের ইন্তেকাল

শিক্ষক মাওলানা আব্দুল মান্নান।


গাজীপুর মহানগরের টঙ্গীতে অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের সিনিয়র ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল মান্নান (৪৮) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রবিবার সন্ধ্যা সাতটার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে  ইন্তেকাল করেন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম থানার নিশ্চিন্তপুর গ্রামে। তিনি প্রায় ২৫ বছর যাবৎ শিক্ষকতা পেশার সাথে নিয়োজিত ছিলেন।  মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার ছেলে দু’জনই প্রবাসে কর্মরত রয়েছে।

 

গতকাল রবিবার বাদ মাগরিব তার মৃত্যুর কথা ফেসবুকে ছড়িয়ে পড়লে শিক্ষক শিক্ষিকা ছাত্রছাত্রীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শেষবারের মতো তার লাশ দেখতে ভিড় জমায় শিক্ষা প্রতিষ্ঠানে। পরে কলেজ মাঠে রাত ১০:৩০ মিনিটে সময় মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। পরে তার লাশ প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্ররা মিলে গ্রামের বাড়িতে দাফনের উদ্দেশ্যে রাতেই নিয়ে যাওয়া হয়, সোমবার সকালে গ্রামের বাড়িতে নতুন করে আবারো নামাজে জানাজার শেষে পারিবারিক গোরস্থানে তার দাফন করা হয়।
 

তার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল এমপি, প্রতিষ্ঠানের গভর্নিং বডি সভাপতি হাফিজ উদ্দিন সরকার, সদস্য মনসুরুল ইসলাম মিলন, অধ্যক্ষ ওমর ফারুক, শেখ মনিরুজ্জামান, স্থানীয় কাউন্সিলর বিল্লাল হোসেন মোল্লা, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ, প্রতিষ্ঠানের অধ্যক্ষ মনিরুজ্জামান সহ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক সমবেদনা প্রকাশ করে।

 

 

Ads