o নিরপেক্ষ দায়িত্ব পালনে ম্যাজিস্ট্রেটদের প্রতি সিইসির নির্দেশ o রাজশাহীতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচার-প্রচারণা শুরু o প্রশাসন ও আইসিটির প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন কুতুবদিয়ার প্রধান শিক্ষক জহির o নড়াইলের দুটি আসনে ১২ প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন o শাহজাদপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

আজ সোমবার, ১১ ডিসেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  খাগড়াছড়ি  >  মাটিরাঙ্গায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

মাটিরাঙ্গায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত

পাবলিশড : ২০১৭-১২-১২ ১৭:০৬:৩৭ পিএম আপডেট : ২০১৭-১২-১২ ১৭:২৬:২৯ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। ‘শেখ হাসিনার অবদান ডিজিটাল হলো জীবনমান’ এ শ্লোগানকে সামনে রেখে প্রশাসনিক কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) পঙ্কজ বড়ুয়া।

পরে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু। মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

তথ্য-প্রযুক্তি সেবায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে বক্তারা বলেন, শেখ হাসিনার অবদানে আজ প্রতিটি মানুষের হাতের মুঠোয় ইন্টারনেট। তথ্য-প্রযুক্তির বদৌলতে তরুণরা আউটসোর্সিংয়ের মাধ্যমে নিজেদের ভাগ্য বদলাচ্ছে। এ ক্ষেত্রে সরকার সব ধরনের সহযোগিতা করে আসছে।