o গুজরাট ও হিমাচলে ভোট গণনা শুরু, হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত o আজ রাজশাহী মুক্ত দিবস o সাত ঘণ্টা পর ফেরি চলাচল শুরু o শিক্ষকরাই আসল প্রশ্নফাঁসকারী: শিক্ষামন্ত্রী o ২১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে রিহ্যাব মেলা

আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭

আপনি আছেন : প্রচ্ছদ  >  অপরাধ  >  জঙ্গি ইমাম মেহেদী পাঁচ দিনের রিমান্ডে

জঙ্গি ইমাম মেহেদী পাঁচ দিনের রিমান্ডে

পাবলিশড : ২০১৭-০৯-২৭ ১৪:৪৪:১৩ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

র‌্যাম্প মডেল থেকে জেএমবির ‘ব্রিগেড আদ-দার-ই কুতনী’র কমান্ডার ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিলের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে বুধবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী রিমান্ডের আদেশ দেন।

গত ২০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর খিলগাঁও থানা এলাকার দক্ষিণ বনশ্রীতে অভিযান পরিচালনা করে মেহেদীকে হাসানকে গ্রেপ্তার করা হয়। পরদিন রাজধানীর বনানী থানায় সন্ত্রাসবিরোধ আইনে দায়ের করা মামলায় মেহেদী হাসানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গতকাল মঙ্গলবার ওই মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

এরপর রাজধানীর উত্তরা-পশ্চিম থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধ আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-৩ এর এসআই আব্দুল করিম। ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর এ মামলায় তার ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর খিলগাঁও থানা এলাকার দক্ষিণ বনশ্রীতে অভিযান পরিচালনা করে মেহেদীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন, একটি পাসপোর্ট ও উগ্রবাদী বইসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। তিনি রাজধানীর বনানী ও উত্তরা পশ্চিম থানায় মামলার এজাহারভুক্ত আসামি।

মেহেদী পটুয়াখালী জেলার বাউফল থানার রাজাপুর গ্রামের মো. খোরশেদ আলমের ছেলে।