o ভারত থেকে এক লাখ টন সিদ্ধ চাল কিনবে সরকার o হেলথ কেয়ার, ফার্মাসিউটিক্যালস ও বায়োটেক ট্রেড ফেয়ার ২০১৭ o আদালতের পথে খালেদা জিয়া o এক ওভারেই সাকিবের জোড়া আঘাত o রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ ফাইনাল

আজ বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭

আপনি আছেন : প্রচ্ছদ  >  অপরাধ  >  পুলিশরাই রাস্তাঘাটে প্রতিনিয়ত ট্রাফিক আইন লঙ্ঘন করছে

পুলিশরাই রাস্তাঘাটে প্রতিনিয়ত ট্রাফিক আইন লঙ্ঘন করছে

পাবলিশড : ২০১৭-০৬-০৪ ১৩:২৫:৪১ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

রাস্তাঘাটে চালকদের ট্রাফিক আইন মানতে যারা বাধ্য করেন সেই ট্রাফিক পুলিশরাই প্রতিনিয়ত ট্রাফিক আইন লঙ্ঘন করে চলেছেন। উল্টোপাশ দিয়ে হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর পাশাপশি অধিকাংশ ট্রাফিক-সার্জেন্ট ও পুলিশের যানবাহেনর নেই কোন বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স। ট্রাফিক আইন লঙ্ঘণে কাউকেই ছাড় দেয়া হয় না বলে দাবি ট্রাফিক বিভাগের।

রাস্তাঘাটে ট্রাফিক আইন বাস্তবায়নে কাজ করেন ট্রাফিক-পুলিশ ও সার্জেন্ট। উল্টোপথে গাড়ি চালানো, গাড়ির বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় প্রায়ই মামলার মুখোমুখি হতে হয় সাধারণ মানুষকে। কিন্তু এই ট্রাফিক সার্জেন্টরাই রাস্তা দিয়ে যখন বীরদর্পে হেলমটে ছাড়া উল্টোপথে মোটর সাইকেল চালান তখন কি আইনের লঙ্ঘন হয় না?

রাজধানীর ব্যস্ত সড়কগুলোতে অনেক ট্রাফিক পুলিশ ও সার্জেন্টকে দেখা যায় এইরুপে, একে তো মাথায় হেলমেট নেই তারপর আবার নিজের ব্যক্তিগত গাড়ির নেই কোন কাগজপত্র। দেখাতে পারেননি নিজের ড্রাইভিং লাইসেন্স।

আইন সবার জন্য সমান এই আপ্তবাক্যের বাস্তবায়ন করতে হলে আইনশৃঙ্খলাবাহিনীকে জবাবদিহিতার আওতায় আনা জরুরি বলে মনে করেন সাধারণ মানুষ।

ট্রাফিক আইন লঙ্ঘনে পুলিশ সার্জেন্ট বা আইন শৃঙ্খলাবাহিনীর কাউকে ছাড় দেয়া হয় না বলে দাবি কর্তৃপক্ষের।

আইন লঙ্ঘনে কি পরিমান মামলা বা ব্যবস্থা নেয়া হয়েছে তা সুস্পষ্ট বলতে পারেনি ট্রাফিক বিভাগ।

এ বিভাগের সর্বশেষ