o রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশ-মিয়ানমার সমঝোতা স্মারক সই o ডিসেম্বর থেকে বাড়ছে বিদ্যুতের দাম o বিকাশের বিরুদ্ধে ডিজিটাল হুন্ডির প্রমাণ মিলেছে o নেইমার-কাভানিতে বিধ্বস্ত সেলটিক o ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে- প্রধানমন্ত্রী

আজ শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭

আপনি আছেন : প্রচ্ছদ  >  রন্ধনশিল্প  >  ইতালির পারমায় তৈরী পনির চিকেন ফ্রাই

ইতালির পারমায় তৈরী পনির চিকেন ফ্রাই

পাবলিশড : ২০/০৪/২০১৭ ১৭:৩২:৩৮ পিএম আপডেট : ২০/০৪/২০১৭ ২৩:৪৯:১৫ পিএম

।। প্রতিদিনের চিত্র ডেস্ক ।।

মুখোরোচক যেকোন খাবার কার না ভাল লাগে? ছোটবড় সকলের এই ধরণের খাবার পছন্দের হয়। তাহলে দেখে নেয়া যাক কিভাবে তৈরী করবেন ইতালির পারমা অঞ্চলের পাঁচ তারকা হোটেলের পারমায় তৈরী পনির চিকেন ফ্রাই :

প্রয়োজনীয় উপকরন :

(১) বোনলেস পাতলা করে কাটা চিকেন ব্রেস- ৪ থেকে ৬টি পিস ১সেমি. পুরু লম্বাতে ৪ ইঞ্চি।

(২) ১কাপ ময়দা

(৩) আধা চা চামচ- কালো গোল মরিচের গুড়ো, ধনিয়া গুড়ো, মরিচের গুড়ো, আদা গুড়ো এবং লবন পরিমান মত।

(৪) ডিম ২টি

(৫) ১চামচ পানি

(৬) ১.৫ কাপ ব্রেড  ক্রামস

(৭) আধা কাপ পনির

(৮) লবন বিহীন বাটার

(৯) ভালমানের খাবার ব্ল্যাক অলিভ অয়েল

(১১) লেটুস পাতা, শশা, কালার ক্যাবেজ

(১২) লবন পরিমান মত।

কিভাবে বানাবেন এই  মজাদার পনির চিকেন ফ্রাই জেনে নিন-

◌ প্রথমে পাতলা মুরগীর মাংস কোন ব্যাগের ভিতর রেখে হালকা পেটাতে হবে মাংস নরম করার জন্য।   তবে খেয়াল রাখতে হবে যেন  মাংস ছিড়ে টুকরো টুকরো না হয়ে যায়।

◌ আদা চা চামচ কালো গোল মরিচের গুড়ো, ধনিয়া গুড়ো, মরিচের গুড়ো, আদা গুড়ো এবং লবন পরিমান মত পিলেট করা মাংসটির সাথে মিশ্রণ করে নিন। অতপর মিশ্রণকৃত মাংসটি চিলারে ১০ মিনিট রেখে দিন।

◌ অন্য একটি পাত্রে ময়দা নিবেন এতে লবন, আদা চা চামচ গোল মরিচের গুড়ো এক সাথে মিশিয়ে নিন। মেরিনেট করা মাংস এই মিশ্রিত ময়দায় ফ্লাডিং করে নিন। ফ্লাডিংকৃত মাংসটি রেখে দিন আরেকটি পাত্রে।

◌ আরেকটি পাত্রে ২টি ডিম ফেটে লবন বিহীন বাটার এবং ১ চামচ পনির এক সাথে মিশে রাখুন। এত ফ্লাডিংকৃত মাংসটি চুবিয়ে নিবেন। চুবানোর পর উঠিয়ে –

◌ অন্য আরেকটি পাত্রে রাখা ব্রেড ক্রামস একটি একটি করে পিস ব্রেডক্রামস এর সাথে মেখে দিন।

◌ ফ্রাইপেন এ ব্ল্যাক অলিভ অয়েল দিয়ে গরম করে নিন্। অঢেল গরম হয়ে গেলে ব্রেডক্রামস মিশ্রিত মুরগীর মাংসটি ফ্রাই করে নিন হালকা আঁচে। করা লালচে আকার আকার ধারন করলে নামিয়ে ফেলুন। হয়ে গেল আপনার মজাদার ইতালির পারমা অঞ্চলের পাঁচ তারকা হোটেলের পারমায় তৈরী পনির চিকেন ফ্রাই।

লেমন ভিনেগার সালাদ সস :

প্রথমে ২টি লেবুর রস, লেমন ভিনেগার পরিমান মত,  আধা কাপ কালো অলভি অয়েল, আদা চা চামচ টেস্টিং সল্ট, গোল মরিচ চা চামচের চার ভাগের একভাগ একত্রে সব গুলি উপকরন মিশ্রণ করে নিন এবং চার কোনা টুকরা করা শশা, কালার ক্যাবেজ, লেটুস পাতা সালাদে ঢেলে মিশ্রণ করে তৈরী করে নিন মজাদার সালাদ।