o বেলকুচিতে ভূয়া ডাক্তার করছেন অপারেশনের মত কঠিন চিকিৎসা o তরুন গীতিকার প্রিন্স মিলনের নতুন গান তুমি দুঃখ দিলে o সিরাজগঞ্জের সলঙ্গায় মাটি চাপায় শিশুর মৃত্যু o রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে o ভারতের তুমুল জনপ্রিয় মালালা হঠাৎ ভিলেন কেন?

আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বান্দরবান  >  লামায় দুর্নীতি ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা

লামায় দুর্নীতি ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা

পাবলিশড : ২০১৯-০৯-১১ ১৮:২০:১০ পিএম

।। মংছিংপ্রু, লামা (বান্দরবান) ।।

“‘সবাই মিয়ে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে করে লামায় দুর্নীতি বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন অর্থায়নে রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বুধবার (১১ সেপ্টেম্বার) লামা ইসলামিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসা মিলনায়তনে এই আলোচনা সভা হয়।  

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার নূরÑএÑজান্নাত (রুমি)। লামা ইসলামিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসা অধ্যক্ষ মওলানা আবু তৈয়ব সভাপতিত্বের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কী রাণী দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর শুক্কুর। এসময় মাদ্রাসা ছাত্র-ছাত্রী, শিক্ষক, উপজেলা দুর্নীতি দমন কমিটির সদস্য ও মাদ্রাসা পরিচালনা কমিটির বৃন্ধ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশকে ও দেশের মানুষকে ভালোবাসলে কেউ দুর্নীতি করতে পারেনা। তাই সবার আগে দেশকে ভালোবাসতে হবে। তারা আরো বলেন, শিক্ষার্থীদের নীতি হলো পড়ালেখা করা। একজন সৎ মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা। এছাড়াও বক্তারা ডেঙ্গু বিষয়ে বিভিন্ন সচেতনতা বিষয় ও সামাজিক সচেতনাতা গড়ে তোলার উপরও গুরোত্ব আরোপ করেন।  

আলোচনা সভা শেষে দুর্নীতি’র বিষয়কে কেন্দ্র করেন রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্ধ।