o বেলকুচিতে ভূয়া ডাক্তার করছেন অপারেশনের মত কঠিন চিকিৎসা o তরুন গীতিকার প্রিন্স মিলনের নতুন গান তুমি দুঃখ দিলে o সিরাজগঞ্জের সলঙ্গায় মাটি চাপায় শিশুর মৃত্যু o রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে o ভারতের তুমুল জনপ্রিয় মালালা হঠাৎ ভিলেন কেন?

আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  শিক্ষাঙ্গন  >  নানা কর্মসূচিতে ইবি'র রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নানা কর্মসূচিতে ইবি'র রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পাবলিশড : ২০১৯-০৯-০৭ ১৭:৪১:৪৯ পিএম আপডেট : ২০১৯-০৯-০৭ ১৭:৪২:৪৮ পিএম

।। ইয়াছির আরাফাত, ইবি ।।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‌্যাক্ট ক্লাব ২৮ বছর পেরিছে পা দিয়েছে ২৯ তম বছরে। ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার নানা কর্মসূচী পালন করেছে সংগঠনটি।

এদিকে, ৫ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি থাকায় ৭ সেপ্টেম্বর বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয় ক্লাবের আনন্দ র‌্যালি। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ- উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. গফুর গাজী, রোটার‌্যাক্ট ক্লাবের সাধারন সম্পাদক রায়হান বাদশা রিপন ও সহ-সভাপতি আশিকুর রহমান বনি, মেহেদী হাসান নিলয়,  তাছাড়া ক্লাবের শতাধিক সদস্যরা উপস্থিত ছিলেন। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় টিএসসিসি’তে এসে মিলিত হয়। পরে ক্লাবের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে কেক কাটা হয়।

উল্লেখ্য, ইসলামী বিশ্বদ্যিালয় রোটার‌্যাক্ট ক্লাব ১৯৯২ সালের ৫ সেপ্টেম্বর ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আবু হেনা মোস্তফা কামাল ও কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সংগঠনটি ক্যাম্পাসে ভর্তি পরিক্ষায় , বৃক্ষরোপণ, মৎস অবমুক্তকরণ, শীতবস্ত্র বিতরণ ও রক্তদান সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।