o বেলকুচিতে ভূয়া ডাক্তার করছেন অপারেশনের মত কঠিন চিকিৎসা o তরুন গীতিকার প্রিন্স মিলনের নতুন গান তুমি দুঃখ দিলে o সিরাজগঞ্জের সলঙ্গায় মাটি চাপায় শিশুর মৃত্যু o রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে o ভারতের তুমুল জনপ্রিয় মালালা হঠাৎ ভিলেন কেন?

আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সারাদেশ  >  রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন

রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন

পাবলিশড : ২০১৯-০৮-২৬ ১৪:০৮:৫৭ পিএম

।। নাজিম হাসান,রাজশাহী ।।

রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট(এসিডি)।

রবিবার সকাল ১০ টার সময় মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় চাইল্ড ডিফেন্ডারস ফোরাম এর বক্তারা বলেন, শিশুশ্রম ও শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে বিভিন্ন শ্লোগান প্রদান করে এবং এর মাধ্যমে সরকার ও প্রশাসনের নিকট শিশুশ্রম ও শিশুর প্রতি যৌন হয়রানি বন্ধের জন্য তাদের দাবীসমূহ উপস্থাপন করেন। এছাড়া চাইল্ড ডিফেন্ডারস ফোরাম এর সদস্যরা মনে করেন, শিশুদের অধিকার সুরক্ষায় পরিবার থেকে শুরু করে সমাজের সকল স্তরের মানুষের এগিয়ে আসা প্রয়োজন। সকলকে শিশু অধিকার সম্পর্কে সচেতন হয়ে ইতিবাচক ভূমিকা পালন করলে,শিশুদের বিকশিত হবার এবং উন্নত মনন গঠনের পরিবেশ তৈরি হবে। একই সাথে তারা শিশুর প্রতি যে বৈষম্য করা হয় তারও নিরসন হওয়া প্রয়োজন বলে তাদের বক্তব্যে ওঠে আসে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রকল্পের প্রোগ্রাম অফিসার আব্দুল লতিফ, এসিডির প্রকল্প সমন্বয়কারী আব্দুর রাজ্জাক, মনিরুল ইসলাম পায়েল,শাহিনূর আলম, প্রোগ্রাম ম্যানেজার আলী হোসেন প্রমুখ।