o বরিশালে ছাত্রদলের ঝটিকা মিছিল o অনেক কিছুর জন্য আমার নোবেল পাওয়ার কথা: ট্রাম্প o দোয়ারায় স্বামী পরিত্যক্তা মহিলার ভূমি জবর দখলের অভিযোগ o জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলে কুলাউড়া বালিকা দল চ্যাম্পিয়ান o কুলাউড়ার ছালেক বাঁচতে চায়, প্রয়োজন সাড়ে ৩ লাখ টাকা

আজ মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  ভারতীয় ছবিতে ভূতের চরিত্রে জয়া আহসান

ভারতীয় ছবিতে ভূতের চরিত্রে জয়া আহসান

পাবলিশড : ২০১৯-০৮-২৪ ১৬:৩৩:০০ পিএম

।। বিনোদন ডেস্ক ।।

ভৌতিক ঘরানার ছবিতে আগেও একবার কাজ করেছেন দুই বাংলার অন্যতম অভিনেত্রী জয়া আহসান। ‘দেবী’ নামের সেই ছবিটি দিয়ে ভালই জমিয়ে নিয়েছেন এই বাংলার দর্শকদের।

এবার পশ্চিম বাংলার দর্শকদের সামনে সরাসরি ভূতের চরিত্রেই হাজির হচ্ছেন জয়া আহসান। সে দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সুরিন্দর ফিল্মসের এই ছবিটির নাম ‘ভূতপরী’। কোয়েল মল্লিক প্রেজেন্টস এই ছবিটির নাম ভূমিকায় থাকছেন ঢাকার জয়া আহসান। ভূতের ভয় আর রহস্যে মোড়ানো ছবিটির চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই- প্রশংসিত নির্মাতা সৌকর্য ঘোষাল।

ছবিটির গল্প এমন, মেয়েটি মারা গেছে ১৯৪৭ সালে। ঘটনাটি তখনই শেষ। এবার গল্পের শুরু ২০১৯ সালে। একটি শিশু বেড়াতে গেছে মামাবড়িতে। ছেলেটি প্রতিদিন অদ্ভুত অদ্ভুত স্বপ্ন দেখে। সে সারা বাড়ি ঘুরে বেড়ায়। নানা কিছু নিয়ে তার যত কৌতূহল। ঘুরতে ঘুরতে সে এই বাড়িতে একটি ‘মেয়ে ভূত’ আবিষ্কার করে। সে ভূতকে দেখতে পায়। তাদের আলাপ হয়। এই ভূতের সঙ্গে শিশুটির বন্ধুত্ব গড়ে ওঠে। সে এই ভূতের নাম দেয় ‘ভূত পরী’।

শিশুটির সামনে চলে আসে ৭২ বছর আগের ঘটনা। জানা যায়, মেয়েটির মৃত্যু স্বাভাবিক ছিল না। তাকে হত্যা করা হয়। এরপর সে ভূত হয়ে গেছে। এবার নিজের হত্যাকারীকে শাস্তি দিতে চায় সে। এই শিশুর সাহায্যে সেই হত্যাকারীকে সামনে নিয়ে আসে।

ছবিটির পরিচালক সৌকর্য ঘোষাল বললেন, ভূতের সীমাবদ্ধতা আছে। সে কোন কিছু ধরতে পারে না। তাই তার অন্যের সাহায্য প্রয়োজন। আবার মানুষের মতোই তার রাগ হয়, হিংসা হয় ও অভিমানও হয়।