o বেলকুচিতে ভূয়া ডাক্তার করছেন অপারেশনের মত কঠিন চিকিৎসা o তরুন গীতিকার প্রিন্স মিলনের নতুন গান তুমি দুঃখ দিলে o সিরাজগঞ্জের সলঙ্গায় মাটি চাপায় শিশুর মৃত্যু o রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে o ভারতের তুমুল জনপ্রিয় মালালা হঠাৎ ভিলেন কেন?

আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  জীবনযাত্রা  >  যৌবন ধরে রাখতে যেসব খাবার খাবেন

যৌবন ধরে রাখতে যেসব খাবার খাবেন

পাবলিশড : ২০১৯-০৮-১৮ ১১:৪৭:০৯ এএম

।। ডেস্ক রিপোর্ট ।।

পৃখিবীর শুরু থেকেই সব কিছুরই সময়ের পরিবর্তনের সাথে সাথে নিজের চেহারার পরিবর্তন হতে থাকে। ঠিক তেমনি বয়সের  পরিবর্তনের সাথে সাথে মানুষেরও পরিবর্তন হয়। বেশির ভাগ সময়ই মানুষের শরীর/চেহারায় বয়সের ছাপ পড়ে। কিন্তু একটু চেষ্টা করলেই আপনি বয়স বাড়লেও শরীরকে সুন্দর আর আকর্ষণীয় করে রাখতে পারবেন। নিয়মিত ব্যায়াম, মেডিটেশনের পাশাপাশি খাদ্যাভ্যাসটাও যদি ঠিক রাখেন তাহলে আপনি বয়স বাড়লেও সুন্দর থাকতে পারবেন। এজন্য খাদ্য তালিকায় রাখুন নিচে বর্ণিত খাবার সমূহ।

অলিভ অয়েল: অলিভ তেল রোগ থেকে যেমন দূরে সরিয়ে রাখবে, তেমনি ত্বকে এনে দেবে উজ্জ্বলতা। যা আপনার বয়সকে সত্যিই কম করে দেখাবে।

স্ট্রবেরি: স্ট্রবেরি হোক কিংবা ব্ল্যাকবেরি সবকটিই শরীরের জন্য ভাল। বিশেষ করে কালো জাম। এতে প্রচুর পরিমাণ ভিটামিন 'সি' থাকে। এই জাতীয় ফল ত্বককে রাখে সতেজ।

দই: নিয়মিত দই খান। দইয়ের মধ্যে থাকা ব্যাকটেরিয়া শরীরের জন্য ভাল। দই বয়স জনিত কারণে হওয়া রোগগুলো প্রতিরোধ করে। দইয়ের মধ্যে ক্যালসিয়ামও থাকে।

কমলা: কমলালেবু খাওয়া শরীরের জন্য খুবই ভাল। কারণ এই ফলে ভিটামিন 'সি' থাকে। ত্বক টানটান রাখে কমলা, লেবু।