o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সারাদেশ  >  ভারতে চামড়া পাচার ঠেকাতে হিলি সীমান্তে সতর্কতা

ভারতে চামড়া পাচার ঠেকাতে হিলি সীমান্তে সতর্কতা

পাবলিশড : ২০১৯-০৮-১৩ ১৩:১৭:৪২ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে চামড়া পাচার ঠেকাতে দিনাজপুরের হিলি সীমান্তে সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদর দপ্তরের নির্দেশে জয়পুরহাট-২০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এই সতর্কতা জারি করে।

ট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক সাংবাদিকদের জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে চামড়ার পাচার প্রতিরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বিজিবি হেডকোয়ার্টারের এমন নিদের্শনা পেয়েছি। এরপর থেকে সীমান্তে নজরদারির পাশাপাশি কিছু চিহিৃত পয়েন্টে বিজিবির টইল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এমনকি সীমান্তে স্থাপিত সিসি ক্যামেরার মাধ্যমেও সীমান্তের সকল কার্যক্রম তদারক করা হচ্ছে।

তিনি আরো জানান, সীমান্ত এলাকায় যারা চামড়া ব্যবসার সাথে সম্পৃক্ত আছে তারা ঈদের দিন থেকে কোরবানির চামড়াগুলি কোথায় নিয়ে যাচ্ছে বা নিয়ে আসছে সেসব বিষয়েও খোঁজ খবর রাখা হচ্ছে। মূলত রপ্তানিযোগ্য পশুর চামড়ার পাচার প্রতিরোধে এই সতর্কতা জারি করা হয়েছে।