o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সংবাদ বিশ্ব  >  নওয়াজ শরিফের কন্যা মরিয়ম গ্রেফতার

নওয়াজ শরিফের কন্যা মরিয়ম গ্রেফতার

পাবলিশড : ২০১৯-০৮-০৮ ১৮:১২:৩৯ পিএম আপডেট : ২০১৯-০৮-০৮ ১৮:১৬:১৭ পিএম

।। সংবাদ বিশ্ব ডেস্ক ।।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে গ্রেফতার করেছে সে দেশের জাতীয় জবাবদিহীতা ব্যুরো(এনএবি)। মরিয়ম পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) ভাইস প্রেসিডেন্ট। বৃহস্পতিবার জেলখানা থেকে কারাবন্দী পিতা নওয়াজ শরিফের সাথে দেখা করে ফেরার সময় তাকে গ্রেফতার করা হয়।

এনএবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চৌধুরি সুগার মিল মামলায় মরিয়ম নওয়াজ ও তার আত্মীয় ইউসুফ আব্বাসকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে এনএবি সদর দফতরে নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আগামীকাল গ্রেফতারকৃত দুজনকে লাহোরের একটি জবাবদিহীতা আদালতে হাজির করে রিমান্ড চাইবে সংস্থাটি।

বৃহস্পতিবার এনএবি দফতরে হাজির হওয়ার কথা ছিল মরিয়মের। কিন্তু ‍তিনি ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে হাজির হননি। এরপর কারাগারে জান পিতা নওয়াজ শরিফের সাথে দেখা করতে। সেখান থেকে ফেরার সময়ই তাকে গ্রেফতার করা হয়।

মুসলিম লিগের (নওয়াজ) সূত্র জানিয়েছে, এনএবিতে হাজির না দেয়ার কারণেই তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
এই গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানের পার্লামেন্ট ভবনে বিক্ষোভ করেছেন দলটির নেতারা।

২০১৭ সালের জুলাইতে অবৈধ সম্পত্তি অর্জনের মামলায় নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করে পাকিস্তানের একটি আদালত। এরপর ওই হামলায় ৭ বছরের জেল হয় নওয়াজের। বর্তমানে তিনি কোট লাকপাট জেলে আছেন।