o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  খেলাধুলা  >  পাকিস্তানের কোচ হচ্ছেন মিসবা উল হক

পাকিস্তানের কোচ হচ্ছেন মিসবা উল হক

পাবলিশড : ২০১৯-০৮-০৮ ১৭:৫২:২৫ পিএম আপডেট : ২০১৯-০৮-০৮ ১৮:১৯:০৮ পিএম

।। স্পোর্টস ডেস্ক ।।

বিশ্বকাপের ১২তম আসর শেষ হওয়ার সাথে সাথে পাকিস্তান দলের প্রধান কোচ মিকি আর্থারের সাথে চুক্তির মেয়াদও শেষ হয়ে গিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড এর। বিশ্বকাপ থেকে দিায়ের পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি মিটিং করে সেই মিটিং এ মিকি আর্থার চুক্তি বাড়ানোর জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ঐ অনুরোধ রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। শুধু আর্থার নন, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি আর বাড়ান হয়নি।

এখন পাকিস্তান দলের প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছে পাকিস্তান দলের সাবেক ক্রিকেটার মিসবা উল হক। পাকিস্তানের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি ওয়ানডে ও ৩৯টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

এছাড়াও বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন মোহাম্মদ আকরাম। আকরাম এখন পেশোয়ার জালমির প্রধান কোচ। ৭ বছর আগে মোহাম্মদ আকরাম জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

এদিকে বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডেও তরফে আর্থার এবং তার সাপোর্ট স্টাফকে ‘গুডবাই’ জানিয়ে দেওয়া হয়। এর পর থেকেই খবর ছড়িয়ে পড়ে আর্থারের ফেলে রাখা চেয়ারে বসতে চলেছেন মিসবা উল হক। তবে পিসিবি বা মিসবা, বিষয়টি নিয়ে এখনও কেউই মন্তব্য করেননি।

পাকিস্তান দলের প্রধান কোচ হিসেবে ২০১৬ সালের মে মাসে যোগ দেন আর্থার। তার অধীনে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট সিরিজ ড্র করে এবং আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠে পাকিস্তান ক্রিকেট দল।