o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  ধর্ম  >  হজ্জযাত্রীদের ফ্রি সিম ও ইন্টারনেট সেবা দিচ্ছে সৌদি আরব

হজ্জযাত্রীদের ফ্রি সিম ও ইন্টারনেট সেবা দিচ্ছে সৌদি আরব

পাবলিশড : ২০১৯-০৭-২১ ১৬:১৫:২৬ পিএম আপডেট : ২০১৯-০৭-২১ ১৬:১৯:৪৭ পিএম

।। ধর্ম ডেস্ক ।।

এবারে সৌদি আরবে হ্জ্জ করতে আসা হজ্জযাত্রীদের সেবার লক্ষ্যে এক পন্থা নিয়েছে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ। হজ্জযাত্রীদের পরিবার ও আত্নীয় স্বজনদের সাথে যোগাযোগ রাখার সুবিধার্থে ফ্রি সিম কার্ড ও ইন্টারনেট সেবা প্রদান করছে সৌদি সরকার।

জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে একদল চৌকস কর্মী হজ্জযাত্রীদের মাঝে বিতরণ করছেন এসব সিম ও ফ্রি ইন্টারনেট সেবা।

সৌদি আরবে হ্জ্জপালন করতে প্রতিবছর প্রায় ২০-২২ লক্ষ ধর্মপ্রাণ মুসলমান দেশটিতে আসেন। এ বছর  সরকারী-বেসরকারী ব্যবস্থাপনায় ১ লক্ষ ২৮ হাজার বাংলাদেশি পবিত্র হজ পালনের কথা রয়েছে।  

যে সকল হজ্জযাত্রীরা হজ্জ পালনকালীন সময়ে পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে চায়, তাদেরকে সিম কার্ড ও ফ্রি ইন্টারনেট সেবা দেওয়া হবে। একটি বিশেষ প্রতিনিধি দল হাজিদের ১০ লাখ সিম কার্ড ও ফ্রি ইন্টারনেট সেবা প্রদানে পুরো হজ্জ মৌসুমজুড়ে সক্রিয় থাকবে বলে জানা গেছে।