o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  অনিয়ম  >  শিক্ষা মন্ত্রণালয় অভিযোগ তদন্তে কমিটি গঠন

শিক্ষা মন্ত্রণালয় অভিযোগ তদন্তে কমিটি গঠন

পাবলিশড : ২০১৯-০৫-০৪ ১১:৫২:৪৭ এএম

।। ডেস্ক রিপোর্ট ।।

ঢাকা ভিকারুননিসা নূন স্কুল ও কলেজে পূর্ণকালীন অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এ কমিটির প্রধান করা হয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব শামীম আল রাজীকে। কমিটিতে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদকে সদস্য করা হয়েছে। এ ছাড়া মাউশির একজন কর্মকর্তা সদস্য হিসেবে আছেন।

গত ২৬ এপ্রিল অধ্যক্ষ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১৩ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। তবে শেষ পর্যন্ত ১০ জন মৌখিক পরীক্ষা দেন।

পরীক্ষা শেষে নিয়োগ কমিটি তিনজনের একটি প্যানেল তৈরি করে। ওই প্যানেলে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষককে নিয়োগের সিদ্ধান্ত নেয় পরিচালনা কমিটি।

কিন্তু এর বিরুদ্ধে শুরু থেকেই কলেজের শিক্ষক, জিবি এবং অভিভাবকদের একটি অংশ অবস্থান নেয়। তারা নিয়োগ পরীক্ষা সম্পর্কে নানা অভিযোগ উত্থাপন করে। এমনকি অভিযোগ লিখিতভাবে শিক্ষা মন্ত্রণালয়কে জানায়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতেই শিক্ষা মন্ত্রণালয় এ তদন্ত কমিটি গঠন করেছে।