o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সারাদেশ  >  রাজাপুরের উপজেলা চেয়ারম্যান পদে প্রথম নারী প্রার্থী 'লাইজু'

রাজাপুরের উপজেলা চেয়ারম্যান পদে প্রথম নারী প্রার্থী 'লাইজু'

পাবলিশড : ২০১৯-০২-০৫ ১৪:০৭:০০ পিএম আপডেট : ২০১৯-০২-০৫ ১৪:১৪:০৫ পিএম

।। প্রতিদিনের চিত্র ডেস্ক ।।

উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ এ ‘রাজাপুর’ এর সর্বপ্রথম চেয়ারম্যান পদে নারী প্রার্থী হিসেবে প্রতিদন্ধিতা করতে যাচ্ছেন ‘আফরোজা আক্তার লাইজু’।

জাতীয় সংসদ নির্বাচনের পরপরই সরকার উপজেলা পরিষদ নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করে। পঞ্চম এই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামীলীগের অনেকেই ঝালকাঠি রাজাপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে।

চেয়ারম্যান পদের প্রার্থীতার জন্য শুরু করেছেন লবিং এবং দৌড়ঝাঁপ। এদের মধ্যে কিছু নতুন নের্তৃত্বের মুখ দেখা যাচ্ছে। সাথে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যানরা তাঁরাও মাঠে নেমেছেন।

রাজাপুরের উপজেলা নির্বানের ইতিহাসে নতুন মুখের মধ্যে অন্যতম সর্বপ্রথম চেয়ারম্যান নারী প্রার্থী দলীয় নৌকায় পাল তুলতে দৌড়ঝাঁপের শীর্ষে রয়েছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু।

বিগত সময়ে একাধারে দশ বছর মহিলা ভাইস-চেয়ারম্যান হিসাবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করার কারণে উপজেলার সকল মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেন এই নেত্রী। রাজাপুর ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় প্রথম নারী প্রার্থী হিসেবে তার অংশগ্রহনে নারী ভোটাররা বেশী উচ্ছ্বসিত।

উল্লেখ্য, আফরোজা আক্তার লাইজু রাজাপুর সরকারি কলেজের অধ্যক্ষ- গোলাম বারি খানের স্ত্রী ও সাবেক থানা আওয়ামীলীগ সভাপতি- অধ্যাপক আবুল হোসেন ফরাজীর কন্যা।