o অভিজ্ঞতাকে বাড়িয়ে রাখছেন মিরাজ o রাজশাহীতে শিশুর যৌন নির্যাতন প্রতিরোধে র‌্যালি ও মানববন্ধন o খল-অভিনেতা বাবর মৃত্যুবরণ করেছেন o তারকা ছাড়াই বেতিসের বিপক্ষে বার্সেলোনার জয় o সুলতান মনসুরের বঙ্গবন্ধু সাধনা

আজ সোমবার, ২৬ আগস্ট ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  জাতীয়  >  সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী ‘‍কাবাডি প্রতিযোগিতা -২০১৮’

সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী ‘‍কাবাডি প্রতিযোগিতা -২০১৮’

পাবলিশড : ২০১৮-১২-২৭ ১৩:৫৬:২০ পিএম আপডেট : ২০১৮-১২-২৭ ১৪:০৭:৪৮ পিএম

।। রিয়াদ মাহমুদ, আশুলিয়া প্রতিনিধি: ।।

পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)’র উদ্যোগে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় জিরাবো স্কুল মাঠ সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচী ‘‍কাবাডি প্রতিযোগিতা -২০১৮ অনুষ্ঠিত হয়।

"দেশীয় খেলার চর্চা করি, জাতিয় ঐতিহ্য রক্ষা করি।" এই স্লোগান নিয়ে গত ২৪ ডিসেম্বর ২০১৮ তারিখে স্থানীয় প্রবীন এবং নবীনদের নিয়ে একটি কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগিতায় নবীনরা ৫-২ রাউন্ডে জয়ী হলেও তারা প্রবীনদের চ্যাম্পিয়ন ঘোষনা করেন।

প্রতিযোগিতায় পিএমকে’র প্রোগ্রাম অফিসার আল-ইমরান বলেন- "বাংলাদেশের জাতীয় খেলা যে হা-ডু-ডু বা কাবাডি এ তথ্য আমাদের সবারই জানা। তবে নতুন প্রজন্মের অনেকেই খেলাটি কখনো খেলেনি কিংবা দেখেনি। আজকে যারা প্রবীণ দলে অংশগ্রহণ করেছেন তাদের নিকট এক সময় জনপ্রিয় ছিল কাবাডি খেলা; যা বর্তমানে ক্রিকেট, ফুটবল খেলার জনপ্রিয়তার মাঝে হারিয়ে যাচ্ছে।

ধন্যবাদ তাদেরকে যাদের প্রচেষ্টায় আজকের আয়োজন সফল হল। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: সায়েম বেপারী ও জনাব মোঃ মনির হোসেন মুনু।