o স্কাইপ বন্ধ করা হয়নি : বিটিআরসি চেয়ারম্যান o নড়াইলে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রি o পীরগঞ্জে শীতকালীন তরমুজের ভাল দামে কৃষকের মুখে হাসি o রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ o সিংড়ায় তারেক রহমানের জন্মদিন পালিত

আজ বুধবার, ২১ নভেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  শিক্ষাঙ্গন  >  ঘ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে আজ মানববন্ধন

ঘ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে আজ মানববন্ধন

পাবলিশড : ২০১৮-১০-১৮ ১১:২৭:৩৫ এএম

।। অনলাইন ডেস্ক ।।

ঘ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হবে। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাচাঁও’ এই স্লোগানে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই মানববন্ধনের আয়োজন করেছে। আজ দুপুর ১২টায় রাজু ভাস্কর্যের সামনে এ কর্মসূচি পালন করা হবে।
এদিকে প্রশ্নফাঁস হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল

করে পুনরায় নেয়াসহ চার দফা দাবিতে আমরণ অনশন করছেন আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আখতার হোসেন।
অনশনরত আখতার হোসেনের সঙ্গে সংহতি জানিয়েছে কোটা সংস্কারের আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। দাবি আদায়ে আজ সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

প্রশ্নফাঁস হওয়া এই পরীক্ষা বাতিল না হলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা । পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ঘ ইউনিটের বিতর্কিত পরীক্ষা পুনরায় নেওয়ার অনুরোধ জানাই। অন্যথায় সারা বাংলার ছাত্রসমাজ তীব্র আন্দোলন সৃষ্টি করে দাবি আদায় করবে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহবায়ক নুরুল হক নূর বলেন, প্রশ্নফাঁসের অভিযোগ এর আগেও এসেছে। ব্যর্থতা ঢাকতে কর্তৃপক্ষ স্বীকার করে পরীক্ষা নেয়নি, বরং ফল প্রকাশ করেছে। 

নৈতিক জায়গা থেকে আমরা দাবি জানাই, পরীক্ষা বাতিল করে পুনরায় নেওয়া হোক।  যদি তা না হয়, তাহলে আমরা পরীক্ষা বাতিলের দাবিতে কর্মসূচি দেব।