o সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা o স্কাইপ বন্ধ করা হয়নি : বিটিআরসি চেয়ারম্যান o নড়াইলে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রি o পীরগঞ্জে শীতকালীন তরমুজের ভাল দামে কৃষকের মুখে হাসি o রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আজ বুধবার, ২১ নভেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  শিশুদের জগৎ   >  শিশু অধিকার সুরক্ষায় সাংবাদিকদের ভূমিকা পালনের আহবান

শিশু অধিকার সুরক্ষায় সাংবাদিকদের ভূমিকা পালনের আহবান

পাবলিশড : ২০১৮-০৯-২৪ ১৯:৩৫:৩২ পিএম

।। সাজদেুল ইসলাম, নজিস্ব প্রতনিধি ।।

নারী ও শিশু পাচার প্রতিরোধ ও তাদের প্রতি অন্যান্য সহিংসতা বন্ধ করার জন্য সাংবাদিকদের সংবেদনশীল প্রতিবেদন প্রচারের আহ্বান জানিয়ে রাজধানীতে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়।

নারী ও শিশু বান্ধব সমাজ গড়ে তোলা,  সকল ক্ষেত্রে শিশুদের অংশগ্রহণ নিশ্চিত করা, শিশুদের অধিকার সম্পর্কে জনমত  গড়ে তোলা, পাচার সম্পর্কে বাস্তব খবর উপস্থাপন করা, শিশু অধিকার সম্পর্কিত আইনগুলি মূল্যায়ন করা এবং শিশুদের বিষয়গুলো গুরুত্ব দিয়ে শিশু সংবেদনশীল সংবাদ তুলে ধরা  প্রভৃতি বিষয়গুলো নিয়ে উক্ত সভায় আলোচনা করা হয়।

উন্নততর বাংলাদেশ গড়ার স্বার্থে উপরে উল্লেখিত বিষয়গুলি বাস্তবায়নের জন্য সাংবাদিকদের কাছ থেকে অব্যাহত সহযোগিতা কামনা করা হয়।

শিশু পাচার প্রতিরোধে কমিউনিটি ও নেটওয়ার্কিং সুদৃঢ়করণ মোর্চার অন্যতম সদস্য সোশ্যাল এন্ড ইকোনমিক এনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (সিপ) সম্প্রতি এই সভার আয়োজন করে।

সিনিয়র সাংবাদিক মতিউর রহমান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সিপ এর উচ্চপদস্থ কর্মকর্তারা অংশ নেয়।

রাজধানীর পল্টনে বাংলাদেশ ফটো সাংবাদিক সমিতির হল কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।