o জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে প্রস্তুত নয় আওয়ামী লীগ o রাজশাহীতে কোমলমতি শিশুদের মরণ বোঝা ভারী স্কুল ব্যাগ o আবারো সিলেট বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক তোফায়েল ইসলাম o জঙ্গিবাদের উদ্ভব হয় এমন প্রতিষ্ঠান কখনই 'বিশ্ববিদ্যালয়' হতে পারে না o ২৮-২৯ অক্টোবর পরিবহন শ্রমিকদের সারাদেশে ধর্মঘটের ডাক

আজ শনিবার, ২০ অক্টোবর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সারাদেশ  >  কানসাটের ২ প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা আদায়

কানসাটের ২ প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা আদায়

পাবলিশড : ২০১৮-০৯-১৮ ২১:৫৩:৫৩ পিএম

।। শাহ্ আলম, চাঁপাইনবাবগঞ্জ ।।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে তদারকিমূলক অভিযান চালিয়ে জাতীয় চাঁপাইনবাবগঞ্জ অফিস। মঙ্গলবার দিনব্যাপি জাতীয় ভোক্তা অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে কানসাট এলাকায় অভিযান পরিচালিত হয়। এ সময় ৭ টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ২টিকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়।

প্রতিষ্ঠানটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৩ ও ৫১ অনুযায়ী অবৈধ ওষুধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে জনতা ফার্মেসিকে ২০ হাজার টাকা এবং ৩৮ ধারা অনুযায়ী পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স প্রিন্স এন্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে সহায়তা করেছেন জেলা বাজার অনুসন্ধানকারী কর্মকর্তা নূরুল ইসলাম।
অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।এর আগে গত সোমবার গোমস্তাপুওে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ অফিস ।