o জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে প্রস্তুত নয় আওয়ামী লীগ o রাজশাহীতে কোমলমতি শিশুদের মরণ বোঝা ভারী স্কুল ব্যাগ o আবারো সিলেট বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক তোফায়েল ইসলাম o জঙ্গিবাদের উদ্ভব হয় এমন প্রতিষ্ঠান কখনই 'বিশ্ববিদ্যালয়' হতে পারে না o ২৮-২৯ অক্টোবর পরিবহন শ্রমিকদের সারাদেশে ধর্মঘটের ডাক

আজ শনিবার, ২০ অক্টোবর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান

শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান

পাবলিশড : ২০১৮-০৯-১০ ১৭:০৬:৩৪ পিএম

।। বিনোদন ডেস্ক ।।

অভিনেতা এটিএম শামসুজ্জামানের জন্মদিন আজ ১০ সেপ্টেম্বর। এবারের জন্মদিন পরিবারের সঙ্গেই কাটাবেন তিনি।

এটিএম শামসুজ্জামান বলেন, জন্মদিনে মৃত্যুর কথা মনে পড়ে যায়। কারণ দিনটি আসা মানেই, মনে হয় জীবন থেকে আরও একটি বছর চলে গেল। জন্মদিন আসা মানেই হলো মৃত্যুর দিকে আরও একধাপ এগিয়ে যাওয়া। সবার কাছে আজকের এই দিনে চাওয়া আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই গুণী অভিনেতার জন্মদিনে তারকা অভিনেতা-অভিনেত্রী, নির্মাতা থেকে শুরু করে মিডিয়ার সঙ্গে জড়িত অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং অভিনেতা। ১৯৬১ সালে উদয়ন চৌধুরীর বিষকন্যা চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান।

১৯৬৫ সালে চলচ্চিত্রের জন্য প্রথমবার চিত্রনাট্য লিখেন। সিনেমার নাম ‘জলছবি’। একই বছরে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। প্রথম অভিনীত ছবি ‘ন্যায়ী জিন্দেগী’ যা শেষ পর্যন্ত সমাপ্ত হয়নি।

১৯৭৪ সালে তিনি আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমণি’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অভিনয় করেছেন বহু সিনেমায়। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করেও তুমুল প্রশংসিত হন। তিনি একুশে পদকসহ বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।