o সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা o স্কাইপ বন্ধ করা হয়নি : বিটিআরসি চেয়ারম্যান o নড়াইলে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রি o পীরগঞ্জে শীতকালীন তরমুজের ভাল দামে কৃষকের মুখে হাসি o রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আজ বুধবার, ২১ নভেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  অনিয়ম  >  রাজধানীতে ভারতীয় জাল রুপির কারখানা, গ্রেফতার ১

রাজধানীতে ভারতীয় জাল রুপির কারখানা, গ্রেফতার ১

পাবলিশড : ২০১৮-০৯-০৬ ১৪:১০:২৩ পিএম আপডেট : ২০১৮-০৯-০৬ ১৬:৩৯:০৫ পিএম

।। প্রতিদিনের চিত্র ডেস্ক ।।

ঢাকায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় জাল রুপি তৈরির প্রধান কারিগর ও ব্যবসায়ী মো. শামসুল হককে গ্রেফতার করা হয়। 

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ২টা থেকে বৃহম্পতিবার দুপুর ১২টা পর্যন্ত আদাবরের শ্যামলী এলাকার একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। 

র‌্যাব ২-এর মেজর মোহাম্মদ আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ।
গ্রেফতার শামসুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। তিনি মূলত জাল রুপি তৈরির কারিগর ও ব্যবসায়ী। 
মেজর মোহাম্মদ আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আদাবরের ওই বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে ১৫ লাখ ৭৪ হাজার ভারতীয় জাল রুপিসহ বিপুল পরিমাণ জাল রুপি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। জাল রুপি তৈরির প্রধান কারিগর ও ব্যবসায়ী শামসুলকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, শামসুল জাল রুপির কারিগর ও ব্যবসায়ী। সে একসময় গরু ব্যবসাও করত। তার বাড়ি বর্ডার এলাকায়। সে ভারতে কিছু গরু ব্যবসায়ীর সঙ্গে আঁতাত করে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে।

ওই কর্মকর্তা আরও বলেন, ভারত থেকে যখন গরু, কাপড় ও অন্যান্য সরঞ্জাম বাংলাদেশে প্রবেশ করে, তখন একটি গ্রুপ তা ক্রয় করে। কেনার সময় আসল টাকার বান্ডিলের ভাঁজে জাল রুপি ঢুকিয়ে দেয়।