o স্কাইপ বন্ধ করা হয়নি : বিটিআরসি চেয়ারম্যান o নড়াইলে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রি o পীরগঞ্জে শীতকালীন তরমুজের ভাল দামে কৃষকের মুখে হাসি o রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ o সিংড়ায় তারেক রহমানের জন্মদিন পালিত

আজ বুধবার, ২১ নভেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  জীবনযাত্রা  >  অন্ধত্ব দূর করতে ভূমিকা রাখবে ভায়াগ্রা

অন্ধত্ব দূর করতে ভূমিকা রাখবে ভায়াগ্রা

পাবলিশড : ২০১৮-০৮-১৩ ১৬:১৯:৫১ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

বিশ্বাস করতে কষ্ট হলেও এটি সত্যি যে অন্ধত্ব দূর করতে ভূমিকা রাখতে পারে ভায়াগ্রা। পরীক্ষায় দেখা গেছে ভায়াগ্রা দৃষ্টিশক্তি দুর্বল হওয়া প্রতিরোধ করে এবং যে ক্ষতি হয়েছে তা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে ভূমিকা রাখে। 

নিউ ইয়র্কের কলম্বিয়া ইউনিভার্সিটির বিজ্ঞানীরা এ নিয়ে দুই বছর পরীক্ষা চালিয়েছেন। তারা জানান, নীল রঙের এ ওষুধটি বয়সজনিত ম্যাকুলার অবক্ষয় বা এএমডি প্রতিরোধ করে।

এই এএমডির কারণে অন্ধত্বের মতো সমস্যা দেখা দেয়। ম্যাকুলার হলো চোখের কালো অংশে ডিম্বাকৃতির এলাকা যেটার ফলে যে কোনো দৃশ্য খুব পরিষ্কারভাবে দেখা যায়।

সাধারণত এএমডি দেখা দেয় ৫০ বছর বয়সের পরে।  ৯০ শতাংশ ক্ষেত্রে শুষ্ক এএমডি দেখা দেয়। এটা রোগের এমন একটা ধারা যেটা কয়েক বছর যাবৎ ধীরে ধীরে হয়ে থাকে। ম্যাকুলার উপরে নতুন রক্তনালী তৈরি হলে এমনটা ঘটে থাকে। এসব রক্তনালী থেকে তরল বের হতে থাকে ফলে স্কার টিস্যু আর গড়ে উঠে না এবং একসময় চোখের দৃষ্টি হারিয়ে যায়। সূত্র: ডেইলি মেইল