o নির্বাচনে বড় দলের অংশ না নেওয়া হতাশাজনক: সিইসি o ব্যর্থতা ঢাকতে নির্বাচনী ট্রাইব্যুনালে স্বপনের মামলা! o ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু o দোয়ারাবাজারে আড়াই কোটি টাকা ব্যায়ে রাউলি খালখনন উদ্বোধন o পাসপোর্টে যাত্রী যাতায়াতের সংখ্যা বৃদ্ধি, বাড়েনি যাত্রীসেবার মান

আজ রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  সেতুমন্ত্রীর লেখা উপন্যাস নিয়ে সিনেমা

সেতুমন্ত্রীর লেখা উপন্যাস নিয়ে সিনেমা

পাবলিশড : ২০১৮-০৭-১৪ ১২:০৭:১৪ পিএম

।। অনলাইন ডেস্ক ।।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিজের লেখা উপন্যাস নিয়ে তৈরি হতে যাচ্ছে সিনেমা। সিনেমার নাম ‘গাঙচিল’। উপন্যাসের সঙ্গে মিল রেখে চূড়ান্ত হয়েছে ছবির নাম। ‘গাঙচিল’ ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। 

নেয়ামুল বলেছেন, ‘আগামী নভেম্বরে এ ছবিটির শুটিং শুরু হবে। এই ছবিতে অভিনয় করবেন চিত্রনায়ক ফেরদৌস।’

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। এ মাসের মধ্যে চিত্রনাট্য তৈরির কাজ পুরোপুরি শেষ হবে।

২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয় উপন্যাস ‘গাঙচিল’। সময় প্রকাশনা থেকে প্রকাশিত এই উপন্যাসে নোয়াখালীর চরাঞ্চলের একটি গ্রামের মানুষের জীবনযাপন তুলে ধরেন ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে নির্মাতা নেয়ামূল বলেন, ‘উপন্যাসটি পড়ে ভালো লেগেছে। নতুন ছবির জন্য এমন একটি প্লট অনেক দিন ধরে খুঁজছিলাম। উপন্যাসটি পড়ার পর লেখকের সঙ্গে কথা বলেছি। এরপর আমি চিত্রনাট্য তৈরির কাজে নেমে যাই। পাশাপাশি শিল্পী নির্বাচনের কাজ চলছে। এরই মধ্যে এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য চিত্রনায়ক ফেরদৌসের সঙ্গে আলোচনা চূড়ান্ত হয়েছে। নায়িকা নেবার ক্ষেত্রে বিশেষ একটা চমক রাখছি আমরা। নায়িকা কে হচ্ছেন সে বিষয়ে শীগ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।