o নিরপেক্ষ দায়িত্ব পালনে ম্যাজিস্ট্রেটদের প্রতি সিইসির নির্দেশ o রাজশাহীতে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচার-প্রচারণা শুরু o প্রশাসন ও আইসিটির প্রশিক্ষণে থাইল্যান্ড যাচ্ছেন কুতুবদিয়ার প্রধান শিক্ষক জহির o নড়াইলের দুটি আসনে ১২ প্রার্থীর প্রতীক বরাদ্দ সম্পন্ন o শাহজাদপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

আজ সোমবার, ১১ ডিসেম্বর ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  সংবাদ বিশ্ব  >  পাকিস্তানের ছোড়া বোমায় কাশ্মীরে ৫জন নিহত

পাকিস্তানের ছোড়া বোমায় কাশ্মীরে ৫জন নিহত

পাবলিশড : ২০১৮-০৩-১৮ ১৫:২১:১৫ পিএম আপডেট : ২০১৮-০৩-১৮ ১৫:২৫:১২ পিএম

।। সংবাদ বিশ্ব ডেস্ক ।।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার অপর পাশ থেকে পাকিস্তানি বাহিনীর ছোড়া গোলায় একই পরিবারের পাঁচ সদস্য নিহত হয়েছেন বলে অভিযোগ করেছে ভারত।

দেশটির পুলিশ জানায়, রোববারের ওই গোলাবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী যথাযথ ও ফলপ্রসূভাবে পাল্টা হামলা করেছে।

কাশ্মীরের পুঞ্চ জেলার বালাকোট সেক্টরে নিজ বাড়িতে গোলার আঘাতে মোহাম্মদ রমজান, তার স্ত্রী ও তিন পুত্র নিহত হয়েছেন। তার দুই কন্যা আহত হয়েছেন।

গত মাসে কাশ্মীরের পুঞ্চ ও রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখার অপর পাশ থেকে ছোড়া পাকিস্তানি গোলায় ভারতীয় সেনাবাহিনীর ২২ বছর বয়সী এক ক্যাপ্টেনসহ চার সৈন্য নিহত হয়েছিলেন।

ভারতীয় সেনাবাহিনীর উপপ্রধান সরথ চাঁদ বলেছেন, ভারত উপযুক্ত জবাব দেওয়া অব্যাহত রাখবে। ভারতের পদক্ষেপই তার পক্ষে কথা বলবে।

গত সপ্তাহে ভারতের রাজ্যসভায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, জানুয়ারিতে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানি বাহিনীগুলো যুদ্ধবিরতি লঙ্ঘনের ২০৯টি ঘটনা ঘটিয়েছে এবং ফেব্রুয়ারির প্রথম ১২ দিনে এ ধরনের ঘটনার সংখ্যা ১৪২টি বলে অভিযোগ পাওয়া গেছে।