o রামগড়ে সাংগ্রাই উপলক্ষ্যে মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরস্কার বিতরন o মোরেলগঞ্জে উত্তর চিপা বারইখালী প্রাথমিক বিদ্যালয় আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার চেষ্টা o মোরেলগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু o রাতে ২০ দলীয় জোটের বৈঠক o জাতিসংঘের তিন অঙ্গ সংস্থার নির্বাচনে বাংলাদেশের জয়

আজ শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ |

আপনি আছেন : প্রচ্ছদ  >  বিনোদন  >  ছবি পরিচালনায় পপতারকা ম্যাডোনা

ছবি পরিচালনায় পপতারকা ম্যাডোনা

পাবলিশড : ২০১৮-০৩-১৪ ২২:৫৭:১৮ পিএম

।। বিনোদন ডেস্ক ।।

পপতারকা ম্যাডোনা মঙ্গলবার ঘোষণা দিয়েছেন যে তিনি আবারও সিয়ারা লিওনের নৃত্যশিল্পী মাইকেলা ডিপ্রিন্সের জীবননির্ভর একটি চলচ্চিত্র নির্মাণে হাত দিচ্ছেন। ডিপ্রিন্স ছিলেন সিয়েরা লিওনের এক যুদ্ধ অনাথ, যে নানা চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে একজন সফল ব্যালেনর্তকী বা ব্যালেরিনা হয়ে উঠেছেন। ম্যাডোনা পরিচালিত এটি হবে তৃতীয় ছবি। ‘টেইকিং ফ্লাইট’ নামের এই ছবিটি নির্মিত হচ্ছে ২০১৪ সালে প্রকাশিত ডিপ্রিন্সের আত্মজীবনীর ভিত্তিতে। এর আগে ম্যাডোনা ২০০৮ সালে কমেডি নির্ভর ফিলথ এ্যান্ড উইসডম এবং ২০১১ সালে ওয়ালিস সিম্পসন ড্রামা ডব্লিউ.ই. নির্মাণ করেছেন।

পশ্চিম আফ্রিকায় গৃহযুদ্ধের সময় ডিপ্রিন্সকে তার চাচা ত্যাগ করে চলে যান। এরপর তার স্থান হয় একটি অনাথ আশ্রমে। সেখানে হেলায় ফেলায় তার দিন অতিবাহিত হয় এবং চামড়ার ব্যাধিতেও ভুগতে থাকেন এ সময়।

সেখান থেকে একটি মার্কিন দম্পতি তাকে দত্তক নেয় এবং তিনি ক্রমশ যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসে ব্যালেরিনা হয়ে উঠেন। বর্তমানে তার বয়স ২৩ বছর এবং ডাচ ন্যাশনাল ব্যালের একক পারফর্মার।

এর আগে ডিপ্রিন্সের জীবনী নিয়ে ‘ফার্স্ট পজিশন’ নামে একটি তথ্যচিত্র নির্মিত হয়েছে। তাকে বিয়ন্সের ২০১৬ সালে নির্মিত লেমোদ-এও দেখা যায়। গানের এ্যালবামও হয়েছে তাকে নিয়ে। এই ছবিটি এবং এ্যালবামে তিনি আফ্রো-মার্কিন নারীর প্রতিভূ হয়ে উঠেছেন। ফ্রেশ অফ দি বোট এবং নিউ গার্ল সিচুয়েশন কমেডির লেখিকা কামিল্লা ব্ল্যাকেট ছবিটির চিত্রনাট্য লিখছেন এবং ছবিটি মুক্তি পাবে এমজিএম স্টুডিওর মাধ্যমে।

অনাথ শিশুদের প্রতি ম্যাডোনার একটা আন্তরিকতা রয়েছে। কারণ তিনি নিজেও মালাউই থেকে চারটি শিশু দত্তক নিয়েছেন। ২০০৮ সালে তিনি আই এ্যাম বিকজ উই আর নামে অনাথ শিশুদের নিয়ে একটি তথ্যচিত্র প্রযোজনা করেছেন। এসব এতিমদের পিতামাতা এইডস রোগে মারা গেছেন বলে তিনি জানান। ইমেইজেস